Menu
 
       
বাংলাদেশ

পাঁচ রাজাকারের সাজা কার্যকর দেখতে চান মৌলভীবাজার বাসী


 
পাঁচ রাজাকারের সাজা কার্যকর দেখতে চান মৌলভীবাজার বাসী  5616 
 

মৗলভীবাজার: একাত্তরে মৌলভীবাজার জেলার  রাজনগর উপজেলার  দক্ষিণখোলা গ্রামে গণহত্যার দায়ে তখনকার রাজাকার বাহিনীর দুজনকে মৃত্যুদণ্ড এবং আরও তিনজনকে আমৃত্যু কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এতে রাজনগর উপজেলার দক্ষিণখোলা গ্রামে মুক্তিযুদ্ধকালে সংগঠিত গণহত্যার হোতাদের রায়ে শহীদ পরিবার ও এলাকাবাসী আনন্দিত দ্রুত সেই রায় কার্যকর দেখতে চান। ।

এই কলঙ্কিত অধ্যায়ের সমাপ্তিতে মুক্তিযোদ্ধা, প্রগতিশীল আন্দোলন কর্মীসহ জেলার সকল শ্রেণিপেশার মানুষ আনন্দিত। সবার দাবি একটাই দ্রুত রায় কার্যকরের।
রাজনগর উপজেলার দ¶িণখোলা গ্রামে মুক্তিযুদ্ধকালে সংগঠিত গণহত্যার অন্যতম দুই হোতা ইউনুছ আহমেদ ও ওজায়ের আহমেদ চৌধুরীর সর্বোচ্চ সাজা এবং মামলার অন্য তিনজন সামছুল হোসেন তরফদার ওরফে আশরাফ, মো. নেছার আলী ও মোবারক মিয়াকে আমৃত্যু কারাদণ্ড দেন আদালত। এরমধ্যে সর্বোচ্চ সাজাপ্রাপ্ত দুজন কারাবন্দি আর বাকী তিনজন পলাতক।
অভিযোগ গঠনের পর ২০১৬ সালের ১৩ অক্টোবর সর্বোচ্চ সাজাপ্রাপ্ত দুই অভিযুক্ত ইউনুছ আহমেদ ও ওজায়ের আহমেদ চৌধুরীকে রাজনগর থানা পুলিশ আটক করে।
২০১৬ সালের ৮ ডিসেম্বর এ মামলার পাঁচ আসামির বিচার শুরু করেন আদালত।

এ.এস.কাঁকন
মৌলভীবাজার জেলা প্রতিনিধি।

 


71 নিউজ টিভি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



71 নিউজ টিভি সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

 

Banner 2